শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
প্রকাশিত সংবাদের প্রতিবাদে নাগরপুর উপজেলা বিএনপি’র সাংবাদিক সম্মেলন ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী নাগরপুরে শহীদ ক্যাডেট স্কুলে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ, নাগরপুর উপজেলা শাখার উদ্যোগে গণসমাবেশ অনুষ্ঠিত জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ “জনতার সময়” অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হলেন কাজী মোস্তফা রুমি ডুমুরিয়ায় ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নোয়াখালীতে সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশনের মে‌ডি‌কেল ক্যাম্প অনু‌ষ্ঠিত জাতিসংঘের অধিবেশনে প্রধান উপদেষ্টার সফরসঙ্গী ৭ জন আইওআই(IOI) তে বাংলাদেশের প্রথম স্বর্ণ পদক লাভ করেছেন সিলেটের দেবজ্যোতি দাস সৌম্য

ঈশ্বরদীতে বিনা টিকিটে ট্রেন ভ্রমণ কারীদের ভাড়াসহ জরিমানা আদায়

মোঃ খাইরুজ্জামান সজিব
সিনিয়র চীফ রিপোর্টার

পাবনার ঈশ্বরদীতে বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ১০টি আন্তঃনগর ট্রেনের ১ হাজার ২৩০ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেন পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক দপ্তরের ভ্রাম্যমাণ আদালত টিম। তারা যাত্রীদের কাছ থেকে ৩ লাখ ৩৭ হাজার ৭৪০ টাকা রাজস্ব আদায় করেন।
বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল থেকে ঈশ্বরদী রেলওয়ে জংশন
থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের আওতাধীন ১২টি রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে এ রাজস্ব আয় করা হয়।
শুক্রবার (১৮ আগস্ট) সকালে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, অভিযানে ভাড়া বাবদ ২ লাখ ৪৫ হাজার ৭০ টাকা, আর জরিমানা বাবদ ১ লাখ ৮৪ হাজার ৫৪০ টাকা রাজস্ব আদায় করা হয়েছে। এছাড়া অন্যান্য যাত্রীবাহী ট্রেনে এ অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।
জানা গেছে, আন্তঃনগর ওই ট্রেনগুলো হলো, ঈশ্বরদী- রহনপুরগামী কমিউটার এক্সপ্রেস, রাজশাহী- চিলাহাটিগামী তীতুমীর এক্সপ্রেস, দিনাজপুর-ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেস, ঢাকা-চিলাহাটিগামী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস, ঢাকা-লালমনিহাটগামী লালমনি এক্সপ্রেস, রাজশাহী-খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, খুলনা- রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস, খুলনা-ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস, ঢাকা-খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস।
অভিযান চালানো রেলস্টেশনগুলো হলো- ঈশ্বরদী, আবদুলপুর জংশন, নাটোর, সান্তাহার, জয়পুরহাট, বিরামপুর, ফুলবাড়ি, রাজশাহী, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়ালব্রিজ, উল্লাপাড়া, বঙ্গবন্ধু সেতু
পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন একথা জানান, বৃহস্পতিবার (১৭ আগস্ট) আন্তঃনগর ট্রেনগুলোতে অনেকটা উপচে করা ভীড় লক্ষ্য করা গেছে। অনেক যাত্রী টিকিট ছাড়াই ট্রেনে উঠে পড়েন।
তিনি আরও জানান, আমরা সাধারণত বিনা টিকিটের যাত্রীদের পরবর্তী স্টেশনে শাস্তিস্বরূপ নামিয়ে দিয়ে থাকি।কিন্তু ট্রেনে ভ্রমণ নিরাপদ ও স্বাচ্ছন্দ্যদায়ক হওয়ার কারণে ভাড়াসহ জরিমানা দিয়েই গন্তব্যপথে যেতে চান যাত্রীশ। এ ছাড়া অন্যান্য যাত্রীবাহী ট্রেনে এ অভিযান অব্যাহত রয়েছে।



Our Like Page