শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
প্রকাশিত সংবাদের প্রতিবাদে নাগরপুর উপজেলা বিএনপি’র সাংবাদিক সম্মেলন ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী নাগরপুরে শহীদ ক্যাডেট স্কুলে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ, নাগরপুর উপজেলা শাখার উদ্যোগে গণসমাবেশ অনুষ্ঠিত জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ “জনতার সময়” অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হলেন কাজী মোস্তফা রুমি ডুমুরিয়ায় ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নোয়াখালীতে সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশনের মে‌ডি‌কেল ক্যাম্প অনু‌ষ্ঠিত জাতিসংঘের অধিবেশনে প্রধান উপদেষ্টার সফরসঙ্গী ৭ জন আইওআই(IOI) তে বাংলাদেশের প্রথম স্বর্ণ পদক লাভ করেছেন সিলেটের দেবজ্যোতি দাস সৌম্য

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের জন্য শেষ মিনিট পর্যন্ত লড়ে যাবো

অপু দাস,মৌলভীবাজার জেলা প্রতিনিধি:

নেপালের বিরুদ্ধে ফাইনালের মুখোমুখি হওয়ার আগে নারী ফুটবলার সানজিদা আখতার দেশবাসীর কাছে দোয়া চেয়ে বলেন –
“যারা আমাদের এই স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক হয়ে আছেন, সেই সকল স্বপ্নসারথীদের জন্য আমরা জিততে চাই।

নিরঙ্কুশ সমর্থণের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনী কে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য জিততে চাই এবং জিততেই হবে । আমাদের এমন সাফল্য আরো নতুন নতুন কিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে। হয়তো এই সাফল্যই এমন উদ্ভাবনের মুল বীজ হতে পারে, দেশকে সাফল্যের উচ্চ আসনে স্হান পেতে। আমাদের পরবর্তী বন্ধুদের রাস্তাটুকু কিছুটা হলেও সহজ করে দিয়ে যেতে চাই আমরা। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমরা যেন আপনাদের স্বপ্নপূরণ করে আমাদের দেশকে সাফল্যের উপহার দিতে পারি।

দোয়া চেয়ে তিনি নিজের জীবন যুদ্ধের সাফল্যের কিছু গল্পে বলেন আমার বাড়ি এক পাহাড়ের কাছাকাছি স্থানে । পাহাড়ি ভাই-বোনদের লড়াকু মানসিকতা, গ্রাম বাংলার দরিদ্র ও খেটে খাওয়া মানুষদের হার না মানা জীবন যুদ্ধ খুব কাছাকাছি থেকে দেখা আমার।
ফাইনালে আমরা একজন ফুটবলারের চরিত্রে মাঠে লড়বো এমন নয়, এগারোজনের যোদ্ধাদল মাঠে থাকবে, যে দলের অনেকে এই পর্যন্ত এসেছে বাবাকে হারিয়ে, মায়ের শেষ সম্বল নিয়ে, বোনের অলংকার বিক্রি করে, অনেকে পরিবারের একমাত্র আয়ের অবলম্বন হয়ে।

আমরা জীবনযুদ্ধেই লড়ে অভ্যস্ত। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের জন্য শেষ মিনিট পর্যন্ত আমরা মাঠে লড়ে যাবো। জয় – পরাজয় আল্লাহর হাতে। তবে বিশ্বাস রাখুন, আমরা আমাদের চেষ্টায় কোনো ত্রুটি রাখবো না ইনশাআল্লাহ। দোয়া করবেন আমাদের জন্য। ”

সানজিদা আখতারের মত মেয়েরাই এই দেশ, এই রাষ্ট্রের জন্য অবদান রেখে চলেছে নিজ যোগ্যতায়। যোগ্যতা এবং মেধা দিয়ে এরা আজ এতদূর এসেছে।



Our Like Page