শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
প্রকাশিত সংবাদের প্রতিবাদে নাগরপুর উপজেলা বিএনপি’র সাংবাদিক সম্মেলন ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী নাগরপুরে শহীদ ক্যাডেট স্কুলে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ, নাগরপুর উপজেলা শাখার উদ্যোগে গণসমাবেশ অনুষ্ঠিত জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ “জনতার সময়” অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হলেন কাজী মোস্তফা রুমি ডুমুরিয়ায় ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নোয়াখালীতে সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশনের মে‌ডি‌কেল ক্যাম্প অনু‌ষ্ঠিত জাতিসংঘের অধিবেশনে প্রধান উপদেষ্টার সফরসঙ্গী ৭ জন আইওআই(IOI) তে বাংলাদেশের প্রথম স্বর্ণ পদক লাভ করেছেন সিলেটের দেবজ্যোতি দাস সৌম্য

নাগরপুর কেন্দ্রীয় কালীবাড়িতে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন

আলীজা বিনতে আশরাফ,স্টাফ রিপোর্টার: আজ হিন্দু সম্প্রদায়ের পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী। বাংলাদেশের দক্ষিণ-পূর্ব অঞ্চলের ১১ জেলায় আকস্মিক বন্যার কারণে পূর্ব নির্ধারিত আনন্দ শোভাযাত্রা বাতিল করে নাগরপুর কেন্দ্রীয় কালীবাড়ি পরিচালনা কমিটির উদ্যোগে এক সংক্ষিপ্ত আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

আজ ২৬ শে আগস্ট’২৪ রোজ সোমবার সকাল ১০:০০ ঘটিকায় নাগরপুর কেন্দ্রীয় কালিবাড়ি প্রাঙ্গনে নাগরপুর কেন্দ্রীয় কালীবাড়ি পরিচালনা কমিটির সভাপতি শ্রী রমেন্দ্র নারায়ন শীলের সভাপতিত্বে এবং সহ-সম্পাদক শ্রী রামেন্দ্র সুন্দর বোসের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নাগরপুর উপজেলা শাখার সংগ্রামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম.এ সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নাগরপুর উপজেলা শাখার বিপ্লবী সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান হবি।

এ সময় ভগবান শ্রীকৃষ্ণের জীবনাদর্শ এবং দেশের বর্তমান বন‍্যা পরিস্থিতি নিয়ে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নাগরপুর উপজেলা শাখার সংগ্রামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম.এ সালাম বলেন- বাংলাদেশ একটি ধর্মীয় সম্প্রীতির দেশ। আমরা পূর্ব থেকেই বাংলাদেশে বিশেষ করে আমাদের নাগরপুরে হিন্দু-মুসলমান মিলেমিশে বসবাস করে আসছি। আমাদের এই নাগরপুরে কখনোই হিন্দু-মুসলমানের মাঝে কোন বিভেদ তৈরি হয়নি। আমরা প্রত্যেকেই একে অন্যের অনুষ্ঠানে উৎসবে নিজেদের মধ্যে আনন্দ ভাগাভাগি করে নেই।

তাই আগামী দিনে বাংলাদেশকে একটি গণতান্ত্রিক সুখী ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে হিন্দু-মুসলমান সহ সকল ধর্মের মানুষ মিলেমিশে শান্তিপূর্ণভাবে অবস্থান করবো এবং যার যার অবস্থান থেকে দেশ গঠনে কাজ করে যাব।

সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে আকস্মিক বন্যায় নিহত মানুষের স্মরণে এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় এক বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। উক্ত বিশেষ প্রার্থনা পরিচালনা করেন শ্রী জীবন চক্রবর্তী।

এ সময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম উদ্দিন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র নাগরপুর উপজেলা শাখার সিনি: সহ-সভাপতি আহমেদ আলী রানা, সহ-সভাপতি শিব শংকর সূত্রধর, যুগ্ম-সাধারণ সম্পাদক মো: ফরিদুজ্জামান কোহিনুর এবং দপ্তর সম্পাদক মো: মিজানুর রহমান লাভলু।

এ সময় উপস্থিত ছিলেন নাগরপুর কেন্দ্রীয় কালীবাড়ি পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা বাবু লক্ষী কান্ত সাহা, ব্যবসায়ী নেতা মো: সায়েদ আলী স্বাধীন, বিশিষ্ট ব্যবসায়ী শ্যামল কুমার সাহা রাধু সহ নাগরপুর কেন্দ্রীয় কালীবাড়ি পরিচালনা কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং অসংখ্য ভক্ত ও পূজারিবৃন্দ।



Our Like Page