শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
প্রকাশিত সংবাদের প্রতিবাদে নাগরপুর উপজেলা বিএনপি’র সাংবাদিক সম্মেলন ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী নাগরপুরে শহীদ ক্যাডেট স্কুলে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ, নাগরপুর উপজেলা শাখার উদ্যোগে গণসমাবেশ অনুষ্ঠিত জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ “জনতার সময়” অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হলেন কাজী মোস্তফা রুমি ডুমুরিয়ায় ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নোয়াখালীতে সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশনের মে‌ডি‌কেল ক্যাম্প অনু‌ষ্ঠিত জাতিসংঘের অধিবেশনে প্রধান উপদেষ্টার সফরসঙ্গী ৭ জন আইওআই(IOI) তে বাংলাদেশের প্রথম স্বর্ণ পদক লাভ করেছেন সিলেটের দেবজ্যোতি দাস সৌম্য

বদলগাছীতে নির্মাণের ১৫ দিন পরই ভেঙে গেল পাকা রাস্তা!

এস,এম মোস্তাকিম নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর বদলগাছীতে পাকা রাস্তা নির্মাণের ১৫ দিনের মধ্যেই বিভিন্ন স্থানে পাথর উঠে যাচ্ছে। আর এ রাস্তা ভেঙ্গে যাওয়া ক্ষত অবশেষে মাটি দিয়ে সংস্কার করার অভিযোগ উঠেছে। এমন চিত্র ফুটে উঠেছে উপজেলার গয়েশপুর হাইস্কুল থেকে ধুলাউরি সড়ক পর্যন্ত।

উপজেলা প্রকৌশল অধিদপ্তর সুত্রে জানা যায়, গয়েশপুর হাইস্কুল থেকে ধুলাউরি সড়ক উন্নয়ন কাজের পারশাপিলা পর্যন্ত ১ কিলোমিটার রাস্তা নির্মাণে বরাদ্দ করা হয় ৬৭ লাখ ৯৮ হাজার ৭২১ টাকা।

গ্রামবাসী জানায়, ১৫ থেকে ১৬ দিন আগে রাস্তার নির্মাণ কাজ শেষ হয়েছে। এর মধ্যে সড়কের দু’পাশের বিভিন্ন স্থানে ভেঙ্গে পড়েছে। আবার কোথাও কোথাও সড়কের এজিংয়ের ইট খাড়া হয়ে আছে, ভিতরে ভেঙ্গে পড়েছে সড়ক।

তথ্য সংগ্রহকালে সড়কের উদ্বোধনী ফলকে দেখা যায়, স্থানীয় সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার এ নির্মাণ কাজের উদ্বোধন করেন চলতি বছরের ২০ জুলাই। ভেঙ্গে যাওয়া স্থানগুলোতে ১০ নারী শ্রমিক সড়কের পাশ থেকে মাটি কেটে ঢেকে দিচ্ছে। জানতে চাইলে নারী শ্রমিকরা জানায়, তারা উপজেলা প্রকৌশলী অফিসের আরইআরএমপি প্রকল্পের মহিলাকর্মী। অফিসের নির্দেশে তারা ভাঙ্গনস্থানে মাটি দিয়ে ঢেকে দিচ্ছে। উদ্বোধনী ফলকের কাছে ভেঙ্গে পড়েছিলো সেখানে মাটি দেয়া হয়েছে। আরও যত ভাঙ্গা আছে সেগুলোতেও মাটি দেওয়ার নির্দেশ অফিসের।

ওই গ্রামের চেরু মন্ডল জানায়, সড়কের কাজ করার সময় কত লোক দেখার জন্যে আসে। তারা শুধু দেখেই গেলো। কাজ শেষ কয়েক দিন পর থেকে সড়ক ভেঙ্গে পড়ছে।

এ বিষয়ে ঠিকাদার রেনটুর সঙ্গে মোবাইল ফোনে কথা বললে কিছু কিছু স্থানে সমস্যা হওয়ার কথা স্বীকার করে তিনি বলেন, বালু মাটির কারণে দু’এক জায়গায় সমস্যা হয়েছে। সেসব জায়গা রিপিয়ারিং করে দেয়া হবে।

উপজেলা প্রকৌশলী মো. মোখলেছুর রহমানের সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান, আমি ওইখানে যেতে পারিনি, তবে এসওকে পাঠাবো।



Our Like Page