শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
প্রকাশিত সংবাদের প্রতিবাদে নাগরপুর উপজেলা বিএনপি’র সাংবাদিক সম্মেলন ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী নাগরপুরে শহীদ ক্যাডেট স্কুলে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ, নাগরপুর উপজেলা শাখার উদ্যোগে গণসমাবেশ অনুষ্ঠিত জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ “জনতার সময়” অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হলেন কাজী মোস্তফা রুমি ডুমুরিয়ায় ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নোয়াখালীতে সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশনের মে‌ডি‌কেল ক্যাম্প অনু‌ষ্ঠিত জাতিসংঘের অধিবেশনে প্রধান উপদেষ্টার সফরসঙ্গী ৭ জন আইওআই(IOI) তে বাংলাদেশের প্রথম স্বর্ণ পদক লাভ করেছেন সিলেটের দেবজ্যোতি দাস সৌম্য

টাঙ্গাইলের নাগরপুরে বিবেকানন্দ জাগরণী সংঘের উদ্যোগে সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালন।

কাজী মোস্তফা রুমি, সহ-বার্তা সম্পাদক:

দাপর যুগে এ মহাপুণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে তিনি আবির্ভূত হন।

সনাতন শাস্ত্র অনুসারে-দুষ্টের দমন ও শিষ্টের লালন করতেই পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ এ পৃথিবীতে আবির্ভূত হন। অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা এবং শান্তিহীন পৃথিবীতে শান্তি আনতেই শান্তিদাতা শ্রীকৃষ্ণের আবির্ভাব।

তার শিক্ষা হলো-অন্যায়কে পরাভূত করে শান্তি প্রতিষ্ঠা করা। তার জন্মের সময় এ বিশ্বব্রহ্মাণ্ড পাপ ও অরাজকতায় পরিপূর্ণ ছিল। নানা ভূমিকায় অবতীর্ণ হয়ে শ্রীকৃষ্ণ মানব জাতির কাছে জীবন ধারণের অনন্য উদাহরণ রেখে গেছেন। ইতিহাসে তিনি যাদবকৃষ্ণ ও দর্শনশাস্ত্রে সচ্চিদানন্দ বিগ্রহ কৃষ্ণ। শ্রীমদ্ভগবত গীতায় তিনি অবতারকৃষ্ণ, দার্শনিক কৃষ্ণ, পুরুষোত্তম কৃষ্ণ। ঈশ্বরতত্ত্বের মহান প্রতীক শ্রীকৃষ্ণ বেদে ঋষিকৃষ্ণ, দেবতাকৃষ্ণ। মহাভারতে তিনি রাজর্ষি কৃষ্ণ, শাসক ও প্রজাপালক কৃষ্ণ, অত্যাচারী দমনে যোদ্ধাকৃষ্ণ। তার বাণী সমগ্র বিশ্বকে হাজার হাজার বছর ধরে আলোড়িত করছে।

আজ শুভ জন্মাষ্টমী দেশব্যাপী ব্যাপক উৎসাহ-উদ্দীপনা, ধর্মীয় আড়ম্বর ও আনুষ্ঠানিকতায় উদযাপন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় টাঙ্গাইলের নাগরপুরে বিবেকানন্দ জাগরণী সংঘ কর্তৃক আয়োজিত সারাদিনব্যাপী নানা রকম ধর্মীয় কর্মসূচি পালিত হচ্ছে।

এর মধ্যে সকাল ১১ ঘটিকার সময় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

উক্ত মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ টাঙ্গাইলের গর্ব, নাগরপুর দেলদুয়ারের গণমানুষের নেতা, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপ কমিটির অন্যতম সদস্য, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের বিপ্লবী সংগ্রামী সদস্য, অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী জননেতা তারেক শামস খান হিমু।

পরবর্তীতে প্রসাদ বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হন বাংলাদেশ আওয়ামীলীগ নাগরপুর উপজেলা শাখার বিপ্লবী সংগ্রামী সাধারণ সম্পাদক, নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ থেকে তিন তিনবারের নির্বাচিত সফল চেয়ারম্যান, বর্তমান সময়ে নাগরপুর উপজেলায় জনপ্রিয়তার শীর্ষে জননেতা মোঃ কুদরত আলী।

এ সময় আরো উপস্থিত ছিলেন মাহমুদনগর ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান জননেতা শেখ জজ কামাল।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত হন নাগরপুর উপজেলা আওয়ামীলীগের অন্যতম যুগ্ন সাধারন সম্পাদক নাজমুল হক তপন। সেই সাথে উপস্থিত ছিলেন নাগরপুর সদর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মোঃ মুক্তার হোসেন সহ নাগরপুর উপজেলা আওয়ামীলীগ ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিবেকানন্দ জাগরণী সংঘ নাগরপুর উপজেলা শাখার আহবায়ক শ্রী রতন চক্রবর্তী রত্না এর সভাপতিত্বে বিবেকানন্দ জাগরণী সংঘ নাগরপুর উপজেলার আহবায়ক কমিটির কমিটির অন্যতম সদস‍্য শ্রী রাম কৃষ্ণ সাহা রামা সহ অন্যান্য নেতৃবৃন্দকে নিয়ে অগণিত ভক্তবৃন্দ উপস্থিত হন।

এক কথায় বলা চলে, নাগরপুরের জনসমুদ্রে পরিণত হয়েছে ভগবান শ্রীকৃষ্ণের এই জন্মাষ্টমীর মঙ্গল শোভাযাত্রায়।

জন্মাষ্টমী উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপ-কমিটির অন্যতম সদস্য জননেতা তারেক শামস খান হিমু বলেন, যখন অসত্যের ও অধর্মের সৃষ্টি হয় পৃথিবীতে তখন সৃষ্টিকর্তা যুগে যুগে কিছু মহামানব প্রেরণ করেন এ সকল অধর্ম, অসত্যকে বিনাশ করার জন্য। ঠিক তেমনি সনাতন ধর্মে ভগবান শ্রীকৃষ্ণ একজন মহামানব রুপে আবির্ভূত হয়েছিলেন। তিনি পৃথিবীতে এসে অসত্যকে, অধর্মকে ধ্বংস করে দিয়েছেন। আজকে তার শুভ জন্মতিথি। এই শুভ জন্মতিথিতে আপনাদের সকলকে জানাই বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপকমিটি এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ হতে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।

আরেকটি বিষয়, আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি বার্তা আপনাদের মাঝে পৌঁছে দিয়ে যাই যা হলো, আপনারা সংখ্যালঘু নন। নিজেদেরকে কখনো ছোট করে ভাববেন না। আপনারা বাংলাদেশের নাগরিক। সংবিধান অনুযায়ী আপনাদের সকল অধিকার বাংলাদেশে সম্পূর্ণরূপে বাস্তবায়িত। এজন্য কোন বিষয়ে ভয় পাওয়ার সুযোগ নেই। জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা যতদিন সরকারে রয়েছেন আপনারা নিশ্চিন্তে আপনাদের সকল ধর্মীয় কার্যক্রম চালিয়ে যাবেন।

আমি বিগত সময়ে আপনাদের পাশে যেরকম ছিলাম আগামীদিনেও ঠিক একইভাবে সকল কিছুতে অংশগ্রহণ করব। আজকের অনুষ্ঠানকে সুন্দর ও সাফল্যমন্ডিত করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ।

পরবর্তীতে আজকের অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামীলীগ নাগরপুর উপজেলা শাখার বিপ্লবী সংগ্রামী সাধারণ এবং নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ থেকে বারবার নির্বাচিত সফল চেয়ারম্যান জননেতা মোঃ কুদরত আলী বলেন, আপনাদের পরমেশ্বর শ্রীকৃষ্ণের শুভ জন্মদিনে আপনাদের সকলকে বাংলাদেশ আওয়ামীলীগ নাগরপুর উপজেলা শাখার পক্ষ থেকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।

আপনাদের যে কোন সমস্যা বিনা বাধায় সরাসরি আমাদের কাছে চলে আসবেন।

আমি ব্যক্তিগতভাবে, নাগরপুর উপজেলা আওয়ামীলীগ থেকে এবং নাগরপুর ইউনিয়ন পরিষদ থেকে যেকোনো ধরনের সমস্যার সমাধানকল্পে এগিয়ে আসব। আজকের এই অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণকারী সকলকে আমি প্রাণঢালা অভিনন্দন এবং শুভেচ্ছা জানাই।



Our Like Page