শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
প্রকাশিত সংবাদের প্রতিবাদে নাগরপুর উপজেলা বিএনপি’র সাংবাদিক সম্মেলন ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী নাগরপুরে শহীদ ক্যাডেট স্কুলে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ, নাগরপুর উপজেলা শাখার উদ্যোগে গণসমাবেশ অনুষ্ঠিত জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ “জনতার সময়” অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হলেন কাজী মোস্তফা রুমি ডুমুরিয়ায় ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নোয়াখালীতে সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশনের মে‌ডি‌কেল ক্যাম্প অনু‌ষ্ঠিত জাতিসংঘের অধিবেশনে প্রধান উপদেষ্টার সফরসঙ্গী ৭ জন আইওআই(IOI) তে বাংলাদেশের প্রথম স্বর্ণ পদক লাভ করেছেন সিলেটের দেবজ্যোতি দাস সৌম্য

গোলাপগঞ্জ উপজেলায় চলছে শেষমুহুর্তের প্রচারণা

গোলাপগঞ্জ প্রতিনিধি :

আর মাত্র দুইদিন পরেই অনুষ্ঠিত হবে গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ নির্বাচন। এজন্য সোমবার মধ্যরাতে শেষ হবে আনুষ্ঠানিক প্রচারণা। নির্বাচনকে ঘিরে চলছে শেষ মূহূর্তের প্রচারণা। প্রতিদিন ভোর থেকে মধ্যরাত পর্যন্ত প্রচারণায় মহাব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে দিচ্ছেন নানা উন্নয়নের আশ্বাস। সমানতালে প্রচারণা চালিয়ে যাচ্ছেন কর্মী-সমর্থকরাও।

জানা যায়, সদ্য প্রয়াত উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর মৃত্যুজনিত কারণে গোলাপগঞ্জে উপ নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়। তফসীল অনুসারে বুধবার অনুষ্ঠিত হবে চেয়ারম্যান পদে উপনির্বাচন। নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম নৌকা প্রতিক এবং ঢাকাদক্ষিণ সরকারি কলেজের সাবেক ভিপি ও নিউ জার্সি স্টেট আওয়ামীলীগের আহবায়ক শফিক উদ্দিন ঘোড়া প্রতিক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। নির্বাচনে প্রার্থী মাত্র দু’জন থাকায় আলোচনায় উত্তাপ ছড়াচ্ছে উপজেলাজুড়ে। পৌরসভাসহ উপজেলার ১১টি ইউনিয়নে চষে বেড়াচ্ছেন দুই প্রার্থী। সমানভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা।

রাজনৈতিক বিশ্লেষকরা জানান, দুই প্রার্থীই প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তৃণমূল আওয়ামীলীগের ও সাধারণ মানুষের প্রত্যাশা নিয়ে শক্ত অবস্থানে রয়েছেন নৌকা প্রতিকের প্রার্থী মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম। উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন গ্রুপ উপগ্রুপকে উর্ধ্বে রেখে শীর্ষ নেতারা ঐক্যবদ্ধ থাকলে সাধারণ মানুষের ভালবাসায় নৌকার বিজয় সুনিশ্চিত বলে জানান তারা।

এদিকে, ইতিমধ্যে সাধারণ মানুষের আস্থা অর্জন করেছেন স্বতন্ত্র প্রার্থী ভিপি শফিক উদ্দিনও। নির্বাচনী মাঠে রয়েছে তাঁর ব্যাপক সাড়া। সাধারণ মানুষের প্রত্যাশায় চেয়ারম্যান পদে আসিন হতে পারেন তিনি। এমনটাই বলছেন কর্মী-সমর্থকসহ রাজনৈতিক বিশ্লেষকরা।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, নির্বাচনে রাজনৈতিক ভাবে সাম্প্রদায়িকতার প্রভাব পড়তে পারে। গোলাপগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে শুরু করে পৌরসভা নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচনসহ বিভিন্ন নির্বাচনে সাম্প্রদায়িকতার প্রভাব পড়ে। এবারও এর ব্যতিক্রম না হতে পারে বলে তারা ধারণা করছেন তারা।

তবে সচেতন মহলের দাবি সৃজনশীল মেধা, স্বচ্ছ রাজনৈতিকতা, এলাকার উন্নয়নের আগ্রহী ব্যক্তি, সাধারণ মানুষের দুর্দিনে পাশে ছিলেন এমন ব্যক্তিকেই সাধারণ মানুষ ভোট দিয়ে উপজেলা পরিষদের যোগ্য চেয়ারম্যান নির্বাচিত করবে বলে তাদের প্রত্যাশা।

এদিকে, গত ১জুন বিদ্রোহী প্রার্থী হওয়ার অভিযোগ এনে ঢাকাদক্ষিণ সরকারি কলেজের সাবেক ভিপি ও নিউ জার্সি স্টেট আওয়ামীলীগের আহবায়ক শফিক উদ্দিনকে আওয়ামীলীগ থেকে বহিস্কার করেছে সিলেট জেলা আওয়ামীলীগ।

তবে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে ভিপি শফিক উদ্দিন জানিয়েছেন, চেয়ারম্যান পদে ১০জন ব্যক্তি মনোনয়ন চাইলেও আমি মনোনয়ন চাই নি। যেহেতু আমি দেশে আওয়ামীলীগের কোন পদ পদবী ধারী নেতা নই সেক্ষেত্রে আওয়ামীলীগ আমাকে বহিস্কার করতে পারে না।

তিনি জানান, সাধারণ মানুষের প্রত্যাশা নিয়ে আমি নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছি। ইনশাআল্লাহ জনগণ আমার পক্ষেই রায় দিবে।

সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর ছোট ভাই ও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম বলেছেন, আমি রাজনৈতিক পরিবারের মানুষ। দীর্ঘদিন আমার প্রয়াত ভাই এ উপজেলার মানুষের জন্য কাজ করে গেছেন। মহামারী করোনাকালীন সময় সহ বিভিন্ন দু:সময়ে উপজেলা বাসীর জন্য আমি কাজ করে যাচ্ছি। আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তৃণমূল আওয়ামীলীগ ও সাধারণ মানুষ নৌকাকে বিজয়ী করবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।



Our Like Page